বারমুডা ট্রাইএঙ্গেল এ সংঘটিত অসংখ্য দুর্ঘটনার জন্য বা বিমান এবং জাহাজ গায়েব হওয়ার জন্য আপনি কোনটিকে/কোনগুলো সমর্থন করেন ?

 বারমুডা ট্রাইএঙ্গেল এ সংঘটিত অসংখ্য দুর্ঘটনার জন্য বা বিমান এবং জাহাজ গায়েব হওয়ার জন্য আপনি কোনটিকে/কোনগুলো সমর্থন করেন ?



#SBQ 

"বারমুডা ট্রাইএঙ্গেল" সম্পর্কে আমরা সকলেই কম বেশি কিছু না কিছু জানি । এবং আমাদের কৌতূহলেরও শেষ নেই । এখানে এযাবত কাল পর্যন্ত শত শত বিমান , জাহাজ , স্পিডবোট গায়েব হয়েছে । বেশিরভাগ যানই কোনো কারণ ছাড়াই দুর্ঘটনায় পতিত হয়েছে । এবং বিরাট এক রহস্যের জন্ম দিয়েছে ! 

এসব দুর্ঘটনার জন্য আপনি কোন গুলো সমর্থন করেন ??

১. একদল লোকের দাবি , "বারমুডার পানির গভীরতা খুব বেশি , তাই এসব গায়েব হয়েছে !"

২. প্রসিদ্ধ বিজ্ঞানী এড স্নেডেকার এর দাবি ," বারমুডা ট্রায়াঙ্গেলের আকাশে অদম্য শক্তিশালী বিষয় আছে , যা প্লেন বা জাহাজকে তার পানির ভেতর ঢুকিয়ে দেয় !"

৩. বারমুডা নিয়ে গবেষণাকারী চার্লস ব্রিল্টার্স বলেন ,"বারমুডার পানিতে ম্যাগনেটিক ভোরটেক্স আছে , যা শিকারকে টেনে ভেতরে নিয়ে যায় !"

৪.ড. বেন কিনাল বলেন ," খানে উচ্চগতির জ্বালানি শক্তি সম্পন্ন মিথেন গ্যাস রয়েছে , যা মুক্তা আকারে পানির উপরে এসে বিস্ফোরিত হয় এবং পানির ঘনত্ব এত কমে যায় , যার কারণে জাহাজ-স্পিড বোট ইত্যাদি ডুবে যায় । যদি আকাশে ছড়িয়ে পড়ে গ্যাসটি , তবে প্লেন কেউ সাগরের বুকে টেনে নিতে পারে !" 

৫. আমেরিকার নৌ বাহিনীর দাবি , "এসব দুর্ঘটনা টেকনিক্যাল ত্রুটি এবং অনুপোযোগী ঋতুর জন্য হয় !" 

৬. আর একদল লোক দাবি করেন , " এখানে বৈদ্যুতিক শক তৈরি হয় , যা ব্যবহৃত বিদ্যুৎ থেকে হাজারগুণ শক্তিশালী ! ফলে কম্পাস বিকল হয়ে পড়ে এবং দিক নির্ণয় কঠিন হয়ে যায় !" 

(ব্যক্তিগতভাবে আমি পাঁচ নম্বর পয়েন্ট টি সমর্থন করি না )





Comments